কুড়িগ্রামে নিয়মিত আদালত চালুর দাবীতে আইজীবীদের মানববন্ধন ও বিক্ষোভ

0
9
কুড়িগ্রামে নিয়মিত আদালত চালুর দাবীতে আইজীবীদের মানববন্ধন ও বিক্ষোভ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ বিচার প্রার্থীদের দুর্ভোগ লাঘব এবং আইনজীবীদের জীবন-জীবিকা সচল করতে ভার্চুয়াল পদ্ধতির পরিবর্তে নিয়মিত আদালত চালুর দাবিতে কুড়িগ্রাম জেলার আইনজীবীরা বৃহস্পতিবার বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসুচী পালন করেন।
সাধারণ আইনজীবীর ব্যানারে বৃহস্পতিবার দুপুর ১২টায় কুড়িগ্রাম আইনজীবী সমিতি ভবনের সামনে জজ কোর্ট-ডিসি অফিস সড়কে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসুচী পালিত হয়। এর আগে আইনজীবীরা জজ কোর্ট আদালত চত্বর থেকে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট চত্বরে বিক্ষোভ প্রদর্শন করে। মানববন্ধন কর্মসুচিতে বক্তব্য রাখেন-জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ ফখরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডঃ

আমজাদ হোসেন, অ্যাডঃ সোলায়মান আলী, অ্যাডঃ সায়ের উদ্দিন,অ্যাডঃ মোঃ মোখলেছুর রহমান,অ্যাডঃ সহিরুজ্জামান সাজু, অ্যাডঃ প্রদীপ কুমার রায় প্রমুখ।
বক্তারা মাননীয় প্রধান মন্ত্রী ও বিজ্ঞ প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষন করে বলেন, মানবিক বিবেচনায় সামাজিক ও স্বাস্থ্য বিধি মেনে পূর্বের ন্যায় স্বাভাবিক ও নিয়মিত কোর্ট চালুর দাবী জানানো হয়। কারন ভার্চুয়াল পদ্ধতিতে কোর্ট চলায় মাত্র গুটি কয়েক আইনজীবীর জীবন-জীবিকা চলছে। এর বাইরে প্রায় দু’শতাধিক আইনজীবী কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছে। একই সঙ্গে বিচার প্রার্থীরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে। সৃষ্টি হয়েছে মামলা জট।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here