কুড়িগ্রাম সোসাইটি ঢাকা’র সহযোগীতায় চিকিৎসা শেষে বাড়ী ফিরছে আল-আমিন

0
14
কুড়িগ্রাম সোসাইটি ঢাকা'র সহযোগীতায় চিকিৎসা শেষে বাড়ী ফিরছে আল-আমিন

মোঃ জাহিদ, (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রাম সোসাইটি ঢাকা এর সহযোগীতা ও অর্থায়নে ওপেন হার্ট সার্জারি এবং ভালভ-এর চিকিৎসা শেষে শতভাগ সুস্থ হয়ে বাড়ী ফিরেছে কুড়িগ্রামের মোঃ আল-আমিন নামে ১০ বছর বয়সী দ্বিতীয় শ্রেনীর এক ছাত্র।

জানা যায়,কুড়িগ্রাম সদর উপজেলাধীন ঘোগাদহ ইউনিয়নের মরাটারী গ্রামের দিনমজুর হামিদুল ইসলামের ছেলে আল-আমিন। সে ঘোগাদহ নূরুল কোরআন প্রি-ক্যাডেট মাদ্রাসার ২য় শ্রেণিতে পড়ে। মাত্র ১০ বছর বয়সী এই ছেলেটির জন্মগতভাবেই “হার্ট ফুটো” থাকার কারণে তার হার্টের বাম পার্শ্বের ভালভটি অকেজো প্রায় হয়।রংপুরে দুই দফা পরীক্ষা-নিরীক্ষা ও ডাক্তার দেখানোর পর সর্বশেষ গত ০৯ এপ্রিল ২০১৯ তার রোগের স্তর, চিকিৎসা ও সম্ভাব্য ব্যয় সম্পর্কে নিশ্চিত হতে ‘ন্যাশনাল হার্ট ফাউণ্ডেশন এন্ড রিসার্চ ইন্সটিটিউট, ঢাকা’য় পুনরায় পরীক্ষা-নিরীক্ষা শেষে “সিনিয়র কনসালট্যান্ট ও কার্ডিয়াক সার্জন ডা. মো. শরিফুজ্জামান”কে দেখানো হয়।

তিনি সমস্ত রিপোর্ট ও রোগীর বর্তমান অবস্থা পর্যালোচনা করে ডাক্তার জরুরি ভিত্তিতে আল-আমিনের “ওপেন হার্ট সার্জারি” করার পরামর্শ দিয়েছেন। যাতে মোট ব্যয় হবে আনুমানিক ৩ লক্ষ টাকা যা তার দিনমজুর বাবা হামিদুল ইসলামের পক্ষে যোগান দেয়া একেবারেই অসম্ভব। তাই তিনি ছেলের চিকিৎসার জন্য সকলের আন্তরিক ভালবাসা ও আর্থিক সাহায্য চেয়েছিলেন।

আল-আমিনের বাঁচার আকুতিতে কুড়িগ্রাম সোসাইটি ঢাকা তার চিকিৎসা ও অপারেশন সহ যাবতীয় বিষয়ে দায়িত্ব গ্রহন করে।পরে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ওপেন হার্ট সার্জারি এবং ভালভ-এর সমস্যা চিকিৎসা শেষে শতভাগ সুস্থ হয়েছে বাড়ী ফিরেছে আল-আমিন।

কুড়িগ্রাম সোসাইটি ঢাকা’র সাধারন সম্পাদক আশরাফুল আলম চিশতী শাহিন জানান, কুড়িগ্রামের দারিদ্র সীমার নিচে আল-আমিনের মত আরো কেউ অসুস্থ থাকলে তার চিকিৎসার জন্য সহযোগীতা করা হবে।ইতিপূর্বে থেকে এ সহযোগীতা করছি এবং তা চলমান থাকবে বলে জানান তিনি।

কুড়িগ্রাম সোসাইটি ঢাকা আল আমিনের চিকিৎসা ও অপারেশন সহ যাবতীয় বিষয়ে দায়িত্ব গ্রহন করায় কুড়িগ্রাম সোসাইটি’র সকল সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন কুড়িগ্রাম সোসাইটি ঢাকা’র উপদেষ্টা ও মুভি বাংলা টিভির জেলা প্রতিনিধি মোঃ আবু জাফর সোহেল রানা।

উল্লেখ্য, কুড়িগ্রাম সোসাইটি ঢাকা বন্যার্তদের ত্রান সামগ্রী প্রদান,চিকিৎসা সেবা, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণসহ বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহন করছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here