কৃষকদের মাঝে বিতরণ না করে ছয়টি ধান কাটার মেশিন নষ্ট করছে কৃষি বিভাগ

0
3822
ছয়টি ধান কাটার মেশিন নষ্ট করছে কৃষি বিভাগ
আরিফুল ইসলাম সুমন (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : টানা একবছর যাবত অযত্নে অবহেলায় খোলা আকাশের নীচে পড়ে নষ্ট হচ্ছে ছয়টি ধান কাটার (রিপার) মেশিন। সরকারি অর্থায়নে কেনা অত্যাধুনিক এসব মেশিন বিনামূল্যে প্রান্তিক কৃষকদের মাঝে বিতরণ করার কথা থাকলেও ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা কৃষি বিভাগ অজানা কারণে তা ফেলে রেখে নষ্ট করছে।
মঙ্গলবার (২৫ জুুন)  খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার কৃষি অধিদপ্তরের নামে সরকারিভাবে স্থানীয় কৃষকদের মাঝে বিতরণের জন্য বরাদ্দকৃত ছয়টি ধান কাটার (রিপার) যন্ত্র খোলা আকাশের নীচে রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে, মাটি আর দুর্বা- ঘাসে চাপা পড়ে নষ্ট হচ্ছে এক বছর যাবত। প্রতিটি মেশিনের মূল্য এক লক্ষ পঁচিশ হাজার টাকা।
উপজেলা প্রশাসনপাড়ায় ‘একটি বাড়ি একটি খামার` ও ‘মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়’ এর সামনে খোলা মাঠে নতুন এই ছয়টি রিপার মেশিন পড়ে আছে।

এ বিষয়ে জানতে উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আনিছুজ্জামান এর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বিষয়বস্তু জেনে এ ব্যাপারে কথা বলার অপরাগতা প্রকাশ করে সংযোগ কেটে দেন।
পরে বিষয়টি নিয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ব্রাহ্মণবাড়িয়া জেলার উপ-পরিচালক মোঃ আবু নাসের এর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ধান কাটার যন্ত্রগুলো সেখানকার কৃষকদের মাঝে বিতরণের জন্য বহু আগেই  নির্দেশ দেওয়া হয়েছিল। তবে কেন বিতরণ করা হয়নি, তা আমার জানা নেই। আমি এখনই এ বিষয়ে কথা বলে ব্যবস্থা নিচ্ছি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here