বগুড়ায় যৌন হয়রানি, বাল্যবিয়ে ও সাইবার বুলিং প্রতিরোধ শির্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
13
বগুড়ায় যৌন হয়রানি, বাল্যবিয়ে ও সাইবার বুলিং প্রতিরোধ শির্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রবিউল ইসলাম রবি শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ায় প্রধান শিক্ষকদের সাথে যৌন হয়রানি, বাল্যবিয়ে ও সাইবার বুলিং প্রতিরোধ শির্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০ঘটিকায় ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি (সিইপি)’র উদ্যোগে মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) প্রকল্পের আয়োজনে বগুড়া সেন্ট্রাল উচ্চ বিদ্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেন্ট্রাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলমের সভাপ্রধানে মতবিনিময় সভার উদ্বোধন ও প্রধান অতিথি’র বক্তব্য রাখেন বগুড়া জেলার সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মাহাবুব মোর্শেদ।

প্রধান অতিথি প্রধান তার বক্তব্যে প্রধান শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আমরা যেন প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে যৌন হয়রানি, বাল্যবিয়ে, সাইবার বুলিং ও নারী-শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা ও সংবেদনশীলতা তৈরি এবং ঐক্যবদ্ধভাবে কাজ করতে পারি এবং শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, স্থানীয় কমিউনিটির উদ্যোগী ব্যক্তি, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মি এবং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সম্পৃক্তকরণের লক্ষ্যে সমাজে সম্মিলিত উদ্যোগ গ্রহণ করতে দায়িত্বশীল ভূমিকা পালন করতে পারি সে লক্ষে কাজ করতে হবে। উক্ত সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বগুড়া জেলা ব্র্যাক প্রতিনিধ বাবলি সুরাইয়া।

ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির বগুড়ার জুনিয়র সেক্টর স্পেশালিষ্ট মাসুদ রানার সঞ্চালনায় আয়োজিত মতবিনিময় সভার লক্ষ্য ও উদ্দেশ্য উপস্থাপন করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সেক্টর স্পেশালিষ্ট শরিফুল আলম। কর্মসূচি সর্ম্পকে আলোচনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির জেলা ব্যবস্থাপক জলিলুর রহমান।এসময় প্রধান শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন ফজলুল করিম, পুলক কুমার ভট্টাচার্য, ছাইফুল ইসলাম, গোলাম রহমান, রাবেয়া বেগম, আখতার জাহান আতিয়া, তানজিলা শিরীন প্রমূখ।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here