সুনামগঞ্জে ১১ উপজেলায় মানববন্ধনের ডাক

0
11
সুনামগঞ্জে ১১ উপজেলায় মানববন্ধনের ডাক

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে করোনাভাইরাস জনিত দুর্যোগে কর্মহীন সড়ক পরিবহন শ্রমিকরা ত্রাণ, অনুদান ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদানের দাবিতে ১১ উপজেলায় মানববন্ধনের ডাক দিয়েছেন।রোববার (১০মে) বেলা ৩টায় পৌরবিপণিস্থ বাস মালিক সমিতি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সর্বস্তরের পরিবহন শ্রমিকদের পক্ষ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।সংবাদ সম্মেলনে জানানো হয়, করোনাভাইরাস জনিত দুর্যোগে কর্মহীন, অসহায় ও গরিব মানুষকে নানাভাবে সহযোগিতা করছে সরকার।সুনামগঞ্জের প্রতিটি ইউনিয়নে প্রধানমন্ত্রী ঘোষিত মানবিক সহায়তা কর্মসূচির অংশ হিসেবে ৯০০ টি ও পৌরসভায় ১৮০০ টি করে পরিবারকে মাসিক ২০ কেজি হারে চাল সহায়তা প্রদান করা হবে।
জেলা প্রশাসকের এ সংক্রান্ত চিঠিতে পরিবহন শ্রমিকদের এই তালিকায় যুক্ত রাখার কথা বলা হলেও মাঠ

পর্যায়ে তাদের উপেক্ষা করা হচ্ছে। জেলায় কর্মরত প্রায় ৩০ হাজার শ্রমিকের একজনকেও সহায়তা প্রদানের তাকিলাভুক্ত করা হয়নি। অথচ মহামারি দেখা দেয়ার পর পর ২৬ মার্চ থেকে গণ পরিবহন বন্ধ থাকায় বেকার শ্রমিকরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।সংবাদ সম্মেলনে জানানো হয়, করোনাভাইরাস জনিত দুর্যোগে ত্রাণ, অনুদান ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদানের দাবিতে ১৩ মে জেলার ১১ উপজেলায় জেলার চারটি শ্রমিক সংগঠনের পক্ষ থেকে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেজাউল কবির, সাধারণ সম্পাদক নূরুল হক, সিএনজি চালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি আপ্তাব

উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক আজির উদ্দিন, জেলা অটোরিকশা, অটোটেম্পু, ডাইভার্স ইউনিয়নের সভাপতি মছন মিয়া, সাধারণ সম্পাদক কালা মিয়া যুগ্ম সম্পাদক সুন্দর আলী, কোষাধ্যক্ষ গিয়াস উদ্দিন, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুস সামাদ, সাধারণ সম্পাদক নূর উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন, কোষাধ্যক্ষ শাহ সুমন ফারুক প্রমুখ।সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, মানবিক সহায়তা পাওয়ার ক্ষেত্রে পরিবহন শ্রমিকরা অগ্রাধিকার দিতে হবে, সেটি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠানো চিঠিতে উল্লেখ করে দিয়েছি।কারণ এইমুহূর্তে তারা বেশি ক্ষতিগ্রস্ত। এর কোনো ব্যত্যয় ঘটে থাকলে বিষয়টি গুরুত্বের সাথে দেখা হবে।

 

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here